text
stringlengths
10
210k
একটা সাধারণ মেয়ে যে ভাবে সাজে, আমরা কল্পনাও করতে পারতাম না!
বিগত বছরের প্রশ্নপত্র বিশ্লেষণে দেখা গেছে, বাংলা, গণিত ও ইংরেজি বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বোর্ড বইয়ের আলোকে প্রশ্ন আসে। তবে পদভেদে প্রশ্নের ধরন ভিন্ন হয়।
যদিও সন্ত্রাস নিয়ে বিরোধী দলগুলি যে সব অভিযোগ তুলছে, নির্দিষ্ট ভাবে সেগুলি নিয়ে আলোচনার পরিসর এটা নয়।
তিতাস উপজেলার ৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৭০ শতাংশের নিচে প্রাপ্ত ভোটকেন্দ্রের সংখ্যা মাত্র তিনটি।
শ্রমিক দিবসের আগের দিন (৩০ এপ্রিল) শ্রমিক সংগঠনের নামে জেলা প্রশাসনের একজন সহকারী কমিশনার সাক্ষরিত চিঠির সমালোচনা করে তিনি বলেন, একদিন আগে প্রশাসনের চিঠি আমাদের বিস্মিত করেছে। সঠিক সময়ে আমন্ত্রণপত্র না দিয়ে শ্রমিকদের অবমূল্যায়ন করা হয়েছে। অধিকার প্রদান নয়, বরং শ্রমিক সংগঠনগুলোকে অবহেলা করেছে প্রশাসন।
এ পর্যন্ত পড়ার পরে অনেকেই বিস্মিত হতে পারেন।
০৩১৬০৩০২ পুরাপবারিতা দ্বারি বিশন্তী ময়্যুপারতে
‘কোয়ান্টিকো টু’ সিরিজেও এফবিআই প্রতিনিধি অ্যালেক্স পারিশ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা।
কোনো ঝামেলা হলেই উনি ইন্ডিয়া চলে যান।
(ছ) ইসলামের ইতিহাসে,দর্শন,সংস্কৃতি, আইন ও বিচার ব্যবস্থা সম্পর্কিত বিষয়াদীর উপর সম্মেলন,বক্তৃামালা,বিতর্ক ও সিম্পেজিয়ামের তথ্য সংগ্রহ করা।
এক কাপ চা আর মোগলাই পরোটা।
ঘটনাকে কেন্দ্র করে জল্পনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
কিন্তু আদরে-মমতায় তিনি যে আসল পিসির থেকে কম যান না, অভিযুক্ত দুই ভাইপোর বয়ানেই তার প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা।
স্ট্র্যান্ড রোডের যানজট এড়াতে ডালহৌসি ফেরত অধিকাংশ নিত্যযাত্রী হেঁটেই লঞ্চঘাটে পৌঁছন।
বাড়িতে কোনো রান্নার ভালো মন্দ সম্পর্কে বাবা মন্তব্য করেন না।
৯৷ সিভিল ইঞ্জিনিয়িারিং বিভাগে আবেদন করিবার জন্য নির্ধারিত ঐচ্ছিক বিষয়সমূহের নম্বর পত্র/গ্রেড সীট প্রদর্শন করিতে হইবে।
প্রতিবছর কার্তিক পূজার পরদিন এই বাইচ ও মেলা বসে উলপুর বাজার এলাকায়।
রাজ্যপালকে সেই চিঠি পাঠিয়েও দিয়েছি।
এদিকে টমটমচালক জিয়ার সাথে যোগাযোগ করা হলে সে জানায়, লোকমানকে বাড়ির কাছে স্কুলের মোড়ে নামিয়ে দিয়ে গাড়ি নিয়ে কাজে যায়।
এটি উদ্ভাবনী এবং টেকসই উপায়ে নিরবচ্ছিন্ন সংযোগ অব্যাহত রাখতে আমাদের উদ্যোগের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা একই সাথে কার্বন নিঃসরণও হ্রাস করে।
কেউ কেউ আবার জানান যে, তিনি তাঁর ফোনের ক্যাশে মেমোরি ক্লিয়ার করা থেকে যাবতীয় পদ্ধতি অবলম্বন করলেও, কিছুতেই তাঁর হোয়াটসঅ্যাপ চালু হয়নি।
বড়দিনের ছুটিতে ক্যাপিটল হিলের বেশিরভাগ আইনপ্রণেতাই বাড়ি চলে গেছেন।
ফরেক্স কিভাবে করা যায়? এক ব্লগে দেখল জাফর নামে একজন একটি ব্লগ পোস্ট করেছে "ফরেক্স শিখুন, আনলিমিটেড আয় করুন", তা দেখে তো অয়ন খুশী হল। ভাবল এবার তার কাছে নিশ্চয়ই ফরেক্স শেখা যাবে। পোস্ট থেকে জাফরের ফোন নাম্বার নিয়ে ফোন করল। জাফর বলল, ফরেক্স অনেক কঠিন। কিন্তু আমরা অনেক এক্সপেরিয়েন্সড ট্রেডার। আমরা আপনাকে সিগন্যাল দিয়ে সাহায্য করব। আপনাকে আমাদের রেফারেল দিয়ে $১০০০ ডিপোজিট করতে হবে। আয়ন তারপর ডেমো অ্যাকাউন্ট ওপেন করল। ২-৩ দিন ট্রেড করে দেখল ভালই লাভ হচ্ছে। তারপর সে ভাবল এখন রিয়েল ট্রেড শুরু করে দেয়া দরকার। বড়লোক হবার আর বেশী দেরি নেই।
কিন্তু মই মানি ল’ব পৰা নাছিলো।
কিন্তু অভিষেকের সঙ্গে শুভেন্দুর নাম এক লপ্তে উচ্চারণ করে মমতা ‘পরিবারতন্ত্রের’ অভিযোগে জল ঢালতে চাইলেন।
টেস্ট দলে নেই ড্যাশিং বাঁহাতি ওপেনার তামিম ইকবাল এবং টেস্ট দলের নিয়মিত অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাঁদের অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজে লিটন দাস, ইমরুল কায়েস এবং শেষ ম্যাচে সুযোগ পাওয়া সৌম্য সরকার জ্বলে উঠলেও টেস্ট দলে সুযোগ পাওয়া লিটন-ইমরুল পাননি একটিও অর্ধশতক। দুই ইনিংস মিলে বাংলাদেশের খেলোয়াড়দের একক সর্বোচ্চ রান মাত্র ৪৩, সেটিও ইমরুল কায়েসের ব্যাট থেকে। দ্বিতীয় ইনিংসে ওপেনিং জুটি কিছুটা আশা জুগিয়েছিল। তবে মাত্র ৫৬ রানের মাথায় সেটিও ভেঙে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ এবং ফলাফল টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫১ রানের বিশাল হার। প্রথম ইনিংসেও একইভাবে উইকেট হারিয়েছিল তারা।
পরিবর্তন এসেছে বিদেশের বাংলাদেশ মিশনের সেবার মানে।
তিনি বলেন, এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ব বিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট িি.িনধৎরংধষষঁহরা.বফঁ.নফ ও িি.িনধৎরংধষষঁহরা.ধপ.নফ. থেকে জানা যাবে।
জিম্বাবুয়েতে দুই বাসের সংঘর্ষে নিহত ৪৭
১২৯ বছরের পুরনো ক্লাব।
টেলিছবিতে অভিনয় প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, “সুমন আনোয়ারের কথা আমি বিভিন্ন জনের কাছে শুনেছি, তিনি ভালো কাজ করেন।
নিশ্চই হবে৷ না হওয়ার তো কিছু নেই৷ এবারও ওডাফা নয়, আমিই হব সর্বোচ্চ গোলদাতা (সশব্দে হেসে উঠলেন)৷ (হাসির থামিয়ে) মজা করছিলাম৷আমি সবসময়ই চাই গোল করে দলকে জেতাতে৷কিন্তু সব থেকে বেশি গোল করতে হবে এরকম কোনও পরিকল্পনা নেই৷দলকে জেতাতে পারলেই আমি খুশি৷
পার্সোনাল ল-এর বিপক্ষেই মতামত দিয়েছে সুপ্রিম কোর্ট।
একজন লিখেছেন, ‘‌ডুপ্লেসি অজুহাত দিচ্ছেন?
বারোটায় কোচিং-এর ক্লাস হচ্ছে।
তানজানিয়ার ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রতিনিধি পিটার অ্যালান কালেগের নেতৃত্বে ১৮ সদস্যের প্রতিনিধিদল তাঁর সঙ্গে সাক্ষাৎ করে।
রোববার দুপুর ১২টার দিকে একই গ্রামের আব্দুল বারেকের পুকুরে বস্তাবন্দি লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে নেত্রকোনার এএসপি (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসান, কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী, পরিদর্শক (তদন্ত) স্বপন চন্দ্র সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন।
তার ফলেই রক্তক্ষরণ ও শেষ পর্যন্ত মৃত্যু।
তারা আবারো পুরো ঘটনার কথা শোনেন।
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলটি মঙ্গলবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে ঢাকা ছাড়বে। সফরে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সাতটি ওয়ানডে খেলবেন বাংলাদেশের তরুণেরা। দলটির কোচের দায়িত্বে আছেন রিচার্ড ম্যাকিন্স। ম্যানেজার হিসেবে যাচ্ছেন সাবেক টেস্ট ওপেনার এহসানুল হক। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই গায়ানাতে। বাংলাদেশের ম্যাচ সাতটি ৭, ৯, ১১, ১৪, ১৬, ১৯ ও ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে।
দুরন্ত গতিতে ছুটে চলেছেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস জুটি।
গভীর আঁধারের মধ্যে যখন আপনার চোখ আটকে থাকবে মায়াময় নীল পৃথিবীর দিকে, যখন আপনি আরও কাছ থেকে চাঁদ দেখে বিস্মিত হবেন তখন সুনীতার অভিজ্ঞ হাতে নিয়ন্ত্রিত হবে আপনার মহাকাশযান।
হাঁ নূরী, সত্যি।
ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেনে দুস্কৃতিকারীদের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হওয়া সেনা সদস্য আবদুর রহমানকে হত্যার ঘটনায় ২ জনকে আটক করেছে কুমিল্লার লাকসাম রেলওয়ে থানা পুলিশ।
গোপালগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় নয়াদিগন্তের কাশিয়ানী প্রতিনিধি আবু সাঈদকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে পরাজিত এক মহিলা প্রার্থীর পরিবার ও সমর্থকরা।
ঘরটি সত্যি বসবাসের যোগ্য না।
কী মজা না!
সাইকিয়ার আরেকটি বড়ো একাডেমিক অসততা বলে মনে করি তার লেখায় ১৯৭১ কে Civil War হিসাবে উল্লেখ করা। এ বিষয়ে ম্যাককিননের (যিনি আমার মতে গত কয়েক দশকের সবচাইতে শ্রদ্ধেয় এবং উল্লেখযোগ্য নারীবাদী গবেষকদের একজন) লেখা থেকে উদ্ধৃত করছি নিচে। যে শ্রেনীটি ১৯৭১ কে civil war বলে চালিয়ে দিতে চান, তাদেরকে নিয়েই (য়ুগোশ্লাভিয়ার প্রেক্ষাপটে) ম্যাককিনন লিখেছেন:
বাড়ি হলদিয়ার কুকড়াহাটির আনারপুরে।
রোহিঙ্গা সংকট নিরসনে কোনো গঠনমূলক সিদ্ধান্ত ছাড়াই মিয়ানমারে জাতিসংঘ কর্মকর্তাদের পাঁচদিনের সফর শেষ হয়েছে। রাখাইন সফরকারী জাতিসংঘ কর্মকর্তারা স্বীকার করেছেন, তাদের সফরে ‘কোনো সাফল্য অর্জিত’ হয়নি। ফরাসি বার্তা সংস্থা এএফপি বলছে, মিয়ানমার থেকে শূন্য হাতে ফিরেছেন জাতিসংঘের কর্মকর্তারা। মালয়েশীয় সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমস লিখেছে, জাতিসংঘ কর্মকর্তারা মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা সু চি এবং সেনাপ্রধান মিং অন-এর সঙ্গে বৈঠক করলেও সেই দুই আলোচনায় রোহিঙ্গা সংকট নিরসনে কোনো কার্যকর অগ্রগতি হয়নি। এএফপির খবর অনুযায়ী, জাতিসংঘের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি জেফ্রে ফেল্টম্যান বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের বিষয়ে মিয়ানমারের নেত্রী অং সান সুচি ও সেনাবাহিনীর কমান্ডার ইন চিফ মিন অং হ্লাইংয়ের সঙ্গে আলোচনা করেছেন। জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেছেন, ‘পাঁচ দিনের সফরে জেফ্রে ফেল্ট
অসুস্থ শরীরেও তিনি আমাকে দেখতে কুষ্টিয়া কারাগারে ছুটে গিয়েছেন।
সোনালি নামে ওই মহিলা শনিবার সকালে সাউথ সিটি আবাসনের টাওয়ার থ্রি–র ১৮ তলা থেকে ঝাঁপ দেন।
তার নানাী আলেয়া বেগম জানান, সালিশ বৈঠকে ওয়ার্ড কাউন্সিলর শিপন ও  স্থানীয় ইসমাইলসহ অন্যরা তার নাতিকে দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা করেন।
তোমরা অনেকেই জ্ঞানমূলক প্রশ্নের উত্তরে শুধু একটি শব্দ দিয়েই উত্তর লিখে থাকো।
৫. হায়দৰাবাদৰ মহিলা চিকিৎসকক গণধৰ্ষণ।
আমি দেশ ও সমাজের জন্য কিছু করার কথা ভাবছিলাম।
দেরি করো না।
হাসপাতালের বাইরেই নৃশংস ভাবে খুন করে প্রণয়কে।
১৬শ শতকের পর থেকে ব্রাজিলীয় চিত্রকলা বিভিন্ন ধারায় বিস্তৃত হতে থাকে। পূর্বে ব্রাজিলের চিত্রকলায় বারুকি ধারার প্রভাব ছিল খুব বেশি,[১৩৬][১৩৭] কিন্তু ১৬শ শতকের পর বারুকি থেকে তা রোমান্টিকতা, আধুনিকতা, অভিব্যাক্তিবাদ, কিউবিজম, পরাবাস্তবাদ, বিমূর্তবাদ প্রভৃতি দিকে ছড়িয়ে পড়তে থাকে।
১৫০০ টকালৈকে বিক্ৰী হয় এদিনত।
প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের জন্য রাজ্য সরকার চলতি শিক্ষাবর্ষে ছাত্র সংসদ নির্বাচন স্থগিত রেখেছে।
আর সেই সব অলৌকিক রুমাল
গভীর রাতে জামাতা শ্যালিকাকে ধর্ষণ করাকালে শিশুটির আর্তচিৎকারে শাশুড়ি ওই পাষণ্ড জামাতাকে ঝাপটে ধরে ফেলেন।
তিনি বাবার খোঁজ করছিলেন।
কিন্তু গডফাদাররা এ আইন মানছে না।
এ খবর শুনে শাহ আলম ছেলেকে রক্ষা করার জন্য সৌদি আরব পাঠানোর ব্যবস্থা করতে থাকেন। গত মাসে চার লাখ টাকা খরচ করে সৈকতকে সৌদি আরব পাঠানোর ব্যবস্থা করেন। এপ্রিলের শেষ সপ্তাহে সৌদি আরব যাওয়ার কথা সৈকতের। এ খবর শুনে কনিকা তার প্রেমের পথের কাঁটা হিসাবে শাহ আলমকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা অনুযায়ি তার আরো তিন বন্ধুর সহযোগিতায় শাহ আলমকে শ্বাসরোধে হত্যা করা হয়। লাশ লাগেজে ভরে একটি সিএনজি অটোরিকশায় করে নিয়ে যায় নিরাপদ কোন স্থানে ফেলে দেওয়ার জন্য। সবুজবাগ থানাধীন বনশ্রীর পেছনে পূব মাদারটেক প্রজেক্টের রাস্তায় সিএনজি থামিয়ে লাগেজ রেখে পালিয়ে যান কনিকা। এরপরই সবুজবাগ থানা পুলিশ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করে এ হত্যার কুল কিনারা বের করে।
৪ অগস্ট, ২০১৮, ০১:৪৮:৫১
বৃদ্ধা বকুলমা বিরক্ত হন যুঁইয়ের উপর।
তাই বন্ধু দেশ মিয়ানমার ও বাংলাদেশের সঙ্গে কাজ করে এই সংকটের শান্তিপূর্ণ সমাধানে আগ্রহী চীন।
গাড়ি দুর্ঘটনায় পড়লে দ্রুত গাড়ি বা রাস্তা পরিষ্কার করতে যাবেন না। এতে দুর্ঘটনার আশঙ্কা বেড়ে যাবে। তাই সবার আগে নিজের জানমালের নিরাপত্তা বিধান করুন।
ম্যাচের শুরু থেকেই স্পষ্ট আধিপত্য ছিল ফিলিস্তিনের।
এর সঙ্গে বাকি খরচখরচা যোগ করলে ১৭ হাজার টাকায় দাঁড়ায়।
আপডেট : ২৫ জুলাই, ২০১৯ ২২:৩৫
নেপালে একটি মরদেহ নিয়ে বাড়ি ফেরার পথে ট্রাকের ধাক্কায় অ্যাম্বুল্যান্সের ড্রাইভারসহ প্রাণ হারালেন আরও ৬ জন।
রজনী কান্তের গান কান্ত গীতি নামে সমাধিক পরিচিত।
তিনি বলেন, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় বালাগঞ্জ বাসস্ট্যান্ডে আয়োজিত আমার নির্বাচনী পথসভায় হামলা চালিয়ে কয়েসের সন্ত্রাসী ছাত্রলীগ যুবলীগ ক্যাডাররা পথসভা বাতিল করতে বাধ্য করে।
সংবাদ সংস্থা রয়টার্স বৃহস্পতিবার সকালেই জানিয়েছিল, এজেন্সি পিক প্রোমোশনের তরফে পাশাম শেরপা জানিয়েছেন, কাঞ্চনজঙ্ঘা শৃঙ্গের ৮,০০০ মিটারের কাছাকাছি কুন্তল কাঁড়ার এবং বিপ্লব বৈদ্যর মৃত্যু হয়েছে।
টোটোটির মধ্যে তিনটি স্কুলের পড়ুয়া সহ মোট ছয়জন ছিল।
অন্যথায় পাসপোর্ট পাবেন না।
এ খেলা চলাকালে গ্যালারিতে উপস্থিত দর্শকদের ‘সাকিব, সাকিব’ স্লোগানে মুখর হয়ে ওঠে স্টেডিয়াম।
সেই প্রস্তাবে বলা হয়েছে, কেউ যেচে কালো টাকার কথা সরকারকে জানালে তাঁকে মজুত কালো টাকার ৫০ শতাংশ কর দিতে হবে, আর আয়কর দফতরের হাতে ধরা পড়লে কর ও জরিমানা মিলিয়ে দিতে হবে ৮৫ শতাংশ।
তাঁদের সুরক্ষায় আপাতাত এসি রেকগুলিতে ক্যামেরা লাগানো হবে।
আপডেট: ১৪ মার্চ ২০১৯ ১২:১২
বিনা দোষে সাজা ভোগ করায় টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবুরিয়া গ্রামের জাহালম মিয়ার পরিবারের লোকজনসহ এলাকার মানুষ তাঁর ক্ষতিপূরণের দাবি তুলেছে।
তবে এর আগে 2019 এর লোকসভা নির্বাচনে প্রচারে দেখতে পাওয়া যায় যে পশ্চিমবঙ্গের আয়ুষ্মান ভারত প্রকল্পের যোগ দান না করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় কে দোষারোপ করে অনেক বিজেপি হেভিওয়েট নেতারা।
তিনি পুরস্কার দিতে গিয়ে যেন উল্টে আশির্বাদ চাইছেন পুরস্কার প্রাপকের কাছ থেকে।
এ ঘটনার ৬ দিনের মাথায় নিহত একরামুল হকের স্ত্রী আয়েশা বেগম ও দুই কন্যা তাহিয়াত এবং নাহিয়ান কক্সবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে হত্যাকাণ্ডের কথোপকথনের অডিও ক্লিপ সাংবাদিকদের কাছে সরবরাহ করেন।
দেশব্যাপী সালমান শাহ ঐক্য পরিষদের সদস্যরা সারাদেশে বিভিন্ন বিভাগ, জেলা, উপজেলা ইউনিয়ন, গ্রামে যে যেখানে আছে সেখান থেকে দোয়া, মিলাদের আয়োজন করবে।
আমি আশ্চর্য উপায়ে পানি বর্ষণ করেছি,
মোটেও অনুগ্রহশীল ও দয়ালু।
হাসনাইন ও শাহীনের ৪৭ রানের জুটি ভেঙে জয় নিশ্চিত করে ইংল্যান্ড।
মহাদেব সাহা জানান, তার জন্মদিন উপলক্ষে ক্যালগেরির ‘কবিতালোক’ স্থানীয় বাংলাদেশ সেন্টারে একটি অনুষ্ঠানের আয়োজন করছে। এছাড়াও কবির গ্রামের বাড়ি ধানঘড়ায় গতবারের মতো দু’দিনব্যাপী অনুষ্ঠান উদযাপন করবে।
তুমি বিড়াল পোষ।
আশা করছি দ্রুতই ভালো ফল পাওয়া যাবে।
কিছু কিছু উন্নত রাষ্ট্র পরিবেশগত সমস্যা দূরীকরণে অগ্রসর হতে চায় না কারণ পরিবেশের এই অবনতির পেছনে তারা দায়ী এবং সব রাষ্ট্রের মধ্যে দায়-দায়িত্ব সমানভাবে ভাগ করে দেওয়া হয় না।
কিন্তু কোনো ইউনিয়ন পরিষদ এডিস মশা মারার জন্য কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি।
এ শোকেস বাংলাদেশ ২০১৯-গো গ্লোবালের মাধ্যমে বাংলাদেশের হালাল পণ্যসহ অন্যান্য সম্ভাবনাময় পণ্য সম্পর্কে মালয়েশিয়ার ক্রেতাদের অবহিতকরণ, মালয়েশিয়ার আমদানিকারকেদের সঙ্গে নেটওয়ার্ক স্থাপন এবং সম্ভাবনাময় খাতে মালয়েশিয়ার উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানানোর সুযোগ হবে।
বিজ্ঞান শিক্ষার্থীদের জন্য বোর্ড নির্ধারিত ২২৭৫ টাকার পরিবর্তে আদায় করা হচ্ছে ৪১২৫ টাকা।
এর কিছুক্ষণ পর ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মুক্তিযোদ্ধা মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।
তবে মেট্রোয় ওঠার আগে তাঁকে অবশ্যই স্টেশনে থাকা কার্ড ব্যালান্স চেকিং টার্মিনালে (সিবিসিটি) গিয়ে স্মার্ট কার্ডটি ছোঁয়াতে হবে।